সুখ- বাংলা কবিতা Sukh - Bangla kobita


সুখ

মোতালব হোসাইন।
সুখ- বাংলা কবিতা  Sukh - Bangla kobita
সুখ- বাংলা কবিতা  Sukh - Bangla kobita


আমরা সবাই সুখ খুজেছি অজানা

আসলে কি জানি সুখের ঠিকানা

সুখ কোথায়, আছে কি কারো জানা?

সম্পদের কাছে প্রশ্ন করে একবার দেখনা

বলবে সে তোমায় আমি তো এক অভাগা

কোথায় পাবো আমি সুখের ঠিকানা
সুখ সেতো মানবের শুধুই কল্পনা
ঝরনার কাছে প্রশ্ন করে হয়েগেছি বোকা
বললো সে এই আমাকে তুমি একটি গাধা
সুখ নামের কিছু আছে আমার নাই জানা
মানুষের কাছে জানতে চাইলাম সুখের ঠিকানা
বলল আমায় তারা কেউ সুখি শুধু বাহানা
চোখের কাছে বললাম সুখ চেন কিনা?
বললো আমায় নোনা পানি মাঝেই সুখের ঠিকানা।
দেখলাম চেয়ে জগতের দিকে কেউ সুখি না
তাহলে সুখ কি তাহলে শুধু কল্পনা?
সুখের কাছেই প্রশ্ন করলাম আজানা
সত্যি করে বলতো ভাই তোমার ঠিকানা
বললো আমায় হঠাৎ করে আচমকা
আরে পাগল,আমাকে কি পাওয়া এত সোজা
আমি থাকি মানব মনে করি ছলনা
আসলে ভাই জান্নাত আমার ঠিকানা।
তবে দুনিয়াতে ও আমার আছে ছলনা
হারানোর বেদনাতে থাকে আমার হাওয়া
কষ্ট আর যন্ত্রণার মাঝে আমার বাসা
সেটা সহজে কেউ বুঝেনা
চোখের জলে তিলে তিলে থাকি আমি গাথা
বিরহতেই যে আমার অস্তিত্ব সবাই খুজে পায়না
সত্যিকারের সরল মানুষ,করে যাচনা
অসিম দুঃখের সাগর পাড়ি দিয়ে
শত রাত কেঁদে কেঁদে চোখের জ্লে
বুক ভাসিয়ে
হতাশার মরুভুমিতে পরীক্ষা দিয়েই পায়,আমার দেখা।

Post a Comment

0 Comments